আর্কাইভ  শনিবার ● ২৬ নভেম্বর ২০২২ ● ১২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   শনিবার ● ২৬ নভেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর সিটি নির্বাচন;  মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

রংপুর সিটি নির্বাচন; মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

 width=
শিরোনাম: “আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারতে চাইলে একটাকেও ছাড়বো না”       রংপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম       দিনাজপুরে প্রায় ১০ বছর পর আ.লীগের সন্মেলনে কারা আসছেন নেতৃত্বে ?        মহিলা আ. লীগের নতুন সভাপতি চুমকি, সম্পাদক শবনম       রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা       
 width=

প্রেমের সম্পর্কে ইতি টানতে চাইছেন?

সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, সকাল ০৮:২৫

ডেস্ক: কারও কারও প্রেমের সম্পর্ক আজীবন টিকে যায়,কারও কারও সম্পর্ক আবার মাঝপথেই থেমে যায়। আজকাল অনেকেরই আবার অনলাইনে প্রেমে পড়ার ঝোঁক বেড়েছে। অনলাইনে প্রেম, তার পর মেলামেশা, ঘনিষ্ঠতাও বাড়ে কিছু কিছু ক্ষেত্রে। কিন্তু মাস কয়েক যেতে না যেতেই পরস্পরের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন কেউ কেউ। ছিন্ন হয় সম্পর্ক!

সেক্ষেত্রে কোনও অপমান বা একে অপরের সঙ্গে দুর্ব্যবহার নয়,পারস্পারিক সম্মান রেখেই সম্পর্ক থেকে বেরিয়ে আসা উচিত। তা না হলে আজীবন মনের মধ্যে ক্ষত বয়ে বেড়াতে হতে পারে। তবে সম্পর্কে বিচ্ছেদ চাই— এই কথা বলাটাও কিন্তু সহজ নয়। সুষ্ঠু ভাবে বিচ্ছেদ চাইলে কিছু বিষয় মাথায় রাখা জরুরি। যেমন-

১.  সম্পর্ককে যদি ‘বোঝা’ বলে মনে হয়, তবে সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসাই ভালো। সম্পর্ক তিক্ততার পর্যায় চলে যাওয়ার আগে নিজেদের মধ্যে কথাবার্তা বলে বিষয়টি মিটিয়ে নিন। আপনি এই সম্পর্কে আর থাকতে পারছেন না সঙ্গীকে খুলে বলুন।

২. তিক্ততা দিয়ে সম্পর্ক শেষ করবেন না। সঙ্গীকে বুঝিয়ে বলুন, তার সঙ্গে কাটানো মুহূর্তগুলি সত্যিই সুখের ছিল। কিন্তু এখন আপনি সেই অনুভূতি পাচ্ছেন না।

৩. সম্পর্কে থাকাকালীন অনেক সময়ই একে অপরের প্রতি এক ধরনের অধিকারবোধ জন্মে যায়। কিন্তু বিচ্ছেদের পরে তেমন ঘনিষ্ঠতা থেকে যাওয়া মুশকিল। তাই কিছু বিষয়ে আপনার এবং তার নিজস্ব পরিধির ব্যাপারে সচেতন থাকাই ভাল।

৪. বিচ্ছেদের পর সঙ্গীর প্রতি অভিমান থাকতেই পারে। কিন্তু আরও পাঁচজনকে আপনার প্রাক্তনের ব্যাপারে কিছু বলা কখনই কাঙ্ক্ষিত নয়। সম্পর্ক থাকুক বা না থাকুক, পারস্পারিক সম্মানের জায়গাটি যেন সব সময়েই অক্ষুণ্ণ থাকে, সে কথা মনে রাখতে হবে।

মন্তব্য করুন


Link copied