আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল       ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২      

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

সোমবার, ৩১ জানুয়ারী ২০২২, দুপুর ০৩:৫৮

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে এক দিনের তুলনায় দশমিক ৮ ডিগ্রি কমে ৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা আজও দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। 

সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬  ডিগ্রি সেলসিয়াস। এদিকে সকাল ১১টায় সারাদেশের সাথে নির্ণয় শেষে তেঁতুলিয়ায় দেশের মধ্যে সর্বনিম্ন ও মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বলে জানায় আবহাওয়া অফিস।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, তেঁতুলিয়ায় গত কয়েকদিন থেকে তাপমাত্রা ৭ থেকে ৮ ডিগ্রির মধ্যে উঠানামা করছিলো। সকাল ৯টায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত রোববার (৩০ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। 

এদিকে  উত্তর পশ্চিম থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হাওয়া ও কনকনে বাতাসে দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ে আবারও জেঁকে বসেছে শীত। এতে জনজীবন স্থবির হয়ে পড়েছে। অন্যদিকে জেলা সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শীতজনিত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তবে সব থেকে বেশি আক্রান্ত হচ্ছে শিশু সহ বয়স্করা।

মন্তব্য করুন


Link copied