আর্কাইভ  মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪ ● ৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরের আলু যাচ্ছে এশিয়ার বিভিন্ন দেশে       গ্রাহকের ৫০ লাখ টাকা নিয়ে উধাও পোস্টমাস্টার!       চার ঘণ্টা পর উত্তরবঙ্গের সাথে ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক       ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন       রংপুরে মিস্টি ও সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা      

 width=
 

বড় জয়ে এশিয়া কাপ শুরু টাইগ্রেসদের

শনিবার, ১ অক্টোবর ২০২২, দুপুর ০১:১৩

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

শনিবার (১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে শুরুতে ফিল্ডিংয়ে নামে স্বাগতিকরা। রুমানা-সালমাদের বোলিংয়ে থাইল্যান্ড ৮২ রানেই অলআউট হয়। এরপর শারমিনা সুলতানার উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। ওপেনার শারমিনার ব্যাট থেকেই দলের সর্বোচ্চ রান আসে।

টস হেরে ফিল্ডিং করতে নেমে স্পিনার সালমা খাতুনকে দিয়ে বাংলাদেশের বোলিং শুরু করেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। উইকেট না পেলেও প্রথম ওভারে তিনি দেন কেবল ২ রান। এরপর দ্বিতীয় ওভারে আরেক স্পিনার নাহিদা আক্তার কোনো উইকেট নিতে না পারলেও মেডেন দেন।

পঞ্চম ওভারে এসে বাংলাদেশকে সাফল্য এনে দেন সানজিদা আক্তার মেঘলা। তার দুর্দান্ত ডেলেভারিতে নান্নাপাত কুনচারোনকি বোল্ড হন। এর আগে এই ব্যাটার ১২ বল খেলে ৮ রান করেন। পরের ওভারেই দ্বিতীয় সাফল্যও পায় বাংলাদেশ। এরপর গড়ে উঠে ৩৮ রানের জুটি। পানিথা মায়াকে শামীমার ক্যাচ বানিয়ে এই জুটি ভাঙেন মেঘলা। এই ব্যাটার ২২ বল খেলে করেন ২৬ রান। এরপর অন্য প্রান্তে দাঁড়িয়ে থাকা নাথানকান চান্থামকে ফেরান সালমা খাতুন। কোনো বাউন্ডারি না হাঁকিয়ে চান্থাম ৩৮ বলে ২০ রান করেন।

তার বিদায়ের পর অলআউট হতেও বেশি সময় নেননি থাই মেয়েরা। বাংলাদেশের পক্ষে দুই উইকেট করে নেন নাহিদা, সানজিদা ও সোহেলী। ৩ ওভারে ১ মেডেনসহ ৯ রান দিয়ে তিন উইকেট পান রুমানা আহমেদ।

এদিকে শামীমা সুলতানা মাত্র ৩০ বল খেলে ১০ চারে ৪৯ রান করে থাইল্যান্ডের ওপর ঝড় তুলেন। অবশ্য জয় অবধি টিকে থাকতে পারেননি তিনি। পুথাওয়াংয়ের বলে লেগ বিফোর আউট হন তিনি।

বাংলাদেশ ওই একটাই উইকেট হারায়। বাকিটুকু সারেন ফারজানা হক ও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। দুই চার ও এক ছক্কায় ২৯ বলে ২৬ রান করেন ফারজানা। জ্যোতির ব্যাটে ১১ বলে আসে ১০ রান।

মন্তব্য করুন


 

Link copied