আর্কাইভ  রবিবার ● ২৯ মে ২০২২ ● ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৯ মে ২০২২

https://www.facebook.com/Safeandsaverestaurant

গোপন প্রেমের বেড়াজালে আটকেছেন? বুঝুন ৫ লক্ষণে

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, বিকাল ০৫:১৭

ডেস্ক: পকেট খুব গুরুত্বপূর্ণ। তাই নয় কি? এটি আপনার গোপনীয়তা বজায় রাখে, নিরাপদে রাখে। আপনি হয়তো চান, অন্য কেউ আপনার অর্থ বা কোনো গোপনীয় জিনিস না দেখুক, যা আপনি বহন করছেন।

কিন্তু প্রেম বা সম্পর্কের ক্ষেত্রে এই পকেটিং কিন্তু আলাদা। এর মানে হলো, সঙ্গী আপনার সঙ্গে প্রেম করছে ঠিকই, ডেটও করছে, কিন্তু সে আপনাকে জনসমক্ষে বা প্রকাশ্যে আনছে না। সঙ্গীর পরিবারের লোকজন, বন্ধুবান্ধব বা সহকর্মীদের সঙ্গে পরিচয় করিয়ে দিচ্ছে না। সঙ্গী আপনাকে অন্যদের সামনে প্রেমিক বা প্রেমিকা বলে পরিচয় করিয়ে দিচ্ছে না। মানে, আপনাদের সম্পর্ক ঠিকই আছে, তবু তা অফিশিয়াল বা আনুষ্ঠানিক হচ্ছে না। এমনটা হলে কি সঙ্গীর প্রতি আপনার সন্দেহ জাগবে না? আপনি ভাবতেই পারেন, সঙ্গী আপনার প্রতি যথেষ্ট আন্তরিক নয় বা প্রতারণা করছে না তো!

অবশ্য ব্যতিক্রম যে হতে পারে না, তা নয়। এমনও তো হতে পারে বেশ জমকালোভাবে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার আগে সঙ্গী আপনাকে প্রকাশ্যে আনতে চায় না?

তো, আপনি যে গোপন প্রেমের বেড়াজালে আটকেছেন, তা কীভাবে বুঝবেন? ভারতের স্বাস্থ্য ও জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে পাঁচ লক্ষণের কথা বলা হয়েছে, যা আপনাকে বুঝতে সাহায্য করবে। আসুন, আমরা একবার চোখ বুলিয়ে নিই—

ঘনিষ্ঠদের সঙ্গে পরিচয় করাতে সঙ্গীর অজুহাত

সঙ্গী যদি তার ঘনিষ্ঠদের সঙ্গে আপনাকে পরিচয় করিয়ে দিতে না চায়, তবে নিশ্চয়ই আপনি বেশ কিছু অজুহাত শুনবেন। যেমন ধরুন, আপনার সঙ্গী বলল, ওদের সঙ্গে খুব একটা ঘনিষ্ঠতা নেই। অথবা বলল, পরিচয় যখন করাবে, বেশ ভালোভাবেই করাবে। তবে পরিচয়ের ক্ষেত্রে আপনাকে শুধু বন্ধু ও এর বেশি কিছু নয়, এমনটা বলে সে। এমন লক্ষণ জানলেই সেই বেড়াজাল আঁচ করবেন।

নির্দিষ্ট স্থানে আপনাদের দেখা হয়

আপনি ও আপনার সঙ্গী ঠিকই ডেটে যান, কিন্তু কখনও জনপ্রিয় বা জনবহুল স্থানগুলোতে নয়। এমনকি, যখন আপনি নিজের অফিস বা প্রতিবেশি এলাকায় দেখা করার চেষ্টা করেন, তখন সঙ্গী বন্ধুর মতো আচরণ করতে বলে। আপনার সঙ্গী চায়, আপনাদের দেখা হোক নির্দিষ্ট স্থানে। সে নিশ্চিত হতে চায়, সেখানে শুধুই আপনারা দুজন থাকবেন। কেউ যাতে আপনাদের একসঙ্গে না দেখে। এর মানে দাঁড়ায়, জনসমক্ষে তার যে ইমেজ রয়েছে, সেটা খোয়ানোর ভয়ে চিন্তিত।

সামাজিক যোগাযোগমাধ্যমে সঙ্গী আপনাকে যুক্ত করেনি

আপনি যে গোপন প্রেমের বেড়াজালে আটকেছেন, তার অন্যতম গুরুত্বপূর্ণ লক্ষণ এটি। সামাজিক পাতায় আপনার সঙ্গী সব সময় আপনাদের সম্পর্ককে আড়ালে রাখে। সে কখনোই চায় না, আপনাদের যুগল ছবি কোনো পোস্টে আসুক বা কেউ দেখুক। এমনকি সে আপনার পোস্টে কখনও লাইক দেয় না বা মন্তব্যও করে না।

সঙ্গী আপনাকে কখনোই ঠিকমতো পরিচয় করায়নি

যদি আপনি ও আপনার সঙ্গীর কখনও কোনো বন্ধু, সহকর্মী বা আত্মীয়-স্বজনের সঙ্গে দেখা হয়ে যায়, তখন সে আপনাকে দূরের কোনো স্বজন, বন্ধু বা সহকর্মী বলে পরিচয় করিয়ে দেয়। জনসমক্ষে আপনার সঙ্গী কখনোই আপনাকে আলিঙ্গন করতে চায় না। অথবা সঙ্গী এমন কিছু করতে চায় না, যাতে লোকে বুঝতে পারে আপনাদের অন্তরঙ্গ সম্পর্ক রয়েছে।

মানুষের কাছ থেকে আপনাকে আড়াল করতে চায়

যদি আপনি ডাবল ডেট বা সঙ্গীকে আপনার বন্ধুবান্ধবের সঙ্গে দেখা করাতে চান, তবে সে নানা অজুহাত দেখিয়ে সেই পরিকল্পনা ভেস্তে দেবে। এমনকি, আপনার বন্ধুবান্ধব, পরিবার, সহকর্মী বা স্বজন যেখানে উপস্থিত, সেসব সামাজিক অনুষ্ঠান এড়িয়ে যায়। এমন কোনো আয়োজনেও আপনাকে নিতে চায় না, যেখানে তারা রয়েছে। এটাও খুব গুরুত্বপূর্ণ লক্ষণ।

আমরা বলছি না যে সঙ্গী আপনার প্রতি অনুরক্ত নয়। এটাও হতে পারে, লোকে আপনাদের সম্পর্কটাকে কীভাবে গ্রহণ করবে, তা নিয়ে আপনার সঙ্গী উদ্বিগ্ন। হতে পারে, আপনাকে প্রকাশ্যে আনতে সঙ্গী কিছুটা সময় নিচ্ছে বা সেই সাহসের প্রস্তুতি নিচ্ছে। এ ক্ষেত্রে আপনি তাকে সাহায্য করতে পারেন। সঙ্গীর এই ইতস্তত বোধ এড়াতে আপনিও সাহায্য করতে পারেন। আর যদি তাতেও না হয়, তবে নিশ্চয়ই বুঝতে পারছেন!

মন্তব্য করুন


Link copied