আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল       রংপুর মেডিকেলের উপপরিচালক ও সহকারী পরিচালসহ ৩ কর্মকর্তাকে বদলি       ঘোড়াঘাটের সাবেক ইউএনওকে হত্যাচেষ্টার রায় ৪ অক্টোবর       রংপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন      

অর্থ না প্রেম, সুখী দাম্পত্যের চাবিকাঠি কোনটা?

শনিবার, ১২ মার্চ ২০২২, সকাল ০৯:১৫

ভালবাসাই যেকোনও সম্পর্কের ভিত। আর অর্থ সেই সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয়ার মূল অস্ত্র। ভালবাসলেও বহু সম্পর্ক পরিনতি পায় না শুধুমাত্র অর্থ বা চাকরির অভাবে। আবার প্রচুর অর্থ, সম্পত্তির মালিক হয়েও ভালবাসার অভাবে ভেঙ্গে যায় বহু সংসার। তাহলে অর্থ না প্রেম কোনটাকে বেশি গুরুত্ব দেন মানুষ? সুখী দাম্পত্যের চাবিকাঠি লুকিয়ে রয়েছে কিসের মধ্যে? 

মানুষের এই মনোভাবের সন্ধানে একটি জরিপ করেছে এক মার্কিন সংস্থা। সংস্থাটি ১২০০ জন নারী-পুরুষকে নিয়ে এই জরিপটি পরিচালনা করে। 

জরিপ থেকে জানা যায়, দাম্পত্যের সুখ নির্ভর করে পরিবারের অর্থনৈতিক অবস্থার উপর। অর্থনৈতিক দিক থেকে যারা স্বচ্ছল, তেমন মানুষদের ৭৩ শতাংশ সংসারে সুখী। অন্যদিকে ৫৯ শতাংশের মতে, দাম্পত্যে অর্থের চেয়েও ভালবাসার গুরুত্ব অনেক বেশি। ৭৫ শতাংশের মতে, বিয়ের পর অর্থ লেনদেন করা ভালবাসা বিনিময়ের চেয়ে অনেকে কঠিন। 

৬০ শতাংশ জানাচ্ছে, আর্থিকভাবে এগিয়ে এমন মানুষকেই বিয়ের জন্য পছন্দ। সুখী দাম্পত্যের জন্য অর্থকেই সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে জানাচ্ছেন অনেকে। ৮৭ শতাংশ নারী এবং ৫৭ শতাংশ পুরুষ জানাচ্ছেন, নিজে থেকে সবসময় সমস্ত টাকা দিতে পছন্দ নয় তাদের। 

মন্তব্য করুন


Link copied