আর্কাইভ  শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২ ● ১৫ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রুপালি পর্দা- প্রেম, বিয়ে, সন্তান কেন এত অসম্মান?       ঠোঁটের কালচে দাগ দূর হোক, ফিরিয়ে আনুন গোলাপি ভাব       বাংলাবান্ধা স্থলবন্দরে ১০ দিন সকল প্রকার আমদানি রফতানি বন্ধ       বিদেশিদের কাছে বিএনপির অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী       পূজাকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন শাকিব      

জ্বালানি তেলের ‘মূল্য নির্ধারণে’ কেন নির্দেশ দেওয়া হবে না: হাইকোর্ট

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, রাত ১০:৪৬

ডেস্ক: আইন অনুসারে কেরোসিন ও ডিজেলসহ অন্যান্য পেট্রোলিয়াম জাতীয় জ্বালানির মূল্য নির্ধারণে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (২৯ নভেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

একইসঙ্গে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন পেট্রোলিয়াম কর্তৃক জাতীয় জ্বালানির মূল্য নির্ধারণের জন্য ২০১২ সালে প্রস্তুতকৃত তিনটি বিধিমালা গেজেট আকারে প্রকাশ না করা, কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং কেন কেরোসিন ও ডিজেলসহ অন্যান্য পেট্রোলিয়াম জাতীয় জ্বালানির মূল্য নির্ধারণের আদেশ দেওয়া হবে না, রুলে তাও জানতে চেয়েছেন আদালত।
বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনকে (বিইআরসি) আগামী এক সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

এর আগে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের কনভেনর স্থপতি মোবাশ্বের হোসেন।

রিটে জ্বালানি ও খনিজসম্পদ সচিব, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি), বিইআরসি চেয়ারম্যান এবং বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনকে (বিপিসি) বিবাদী করা হয়।

মন্তব্য করুন


Link copied