আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৬ মে ২০২২ ● ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৬ মে ২০২২

https://www.facebook.com/Safeandsaverestaurant

বঙ্গবন্ধুর নেতৃত্বের গুনাবলী বিশ্বের ইতিহাসে বিরল: ড. হাসিবুর রশীদ

শুক্রবার, ২৪ ডিসেম্বর ২০২১, রাত ১১:২৩

বেরোবি প্রতিনিধি:বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছিল অসামান্য সাংগঠনিক দক্ষতা। নেতৃত্বের ক্ষেত্রে তাঁর ছিল অসাধারণ প্রতিভা, যা বিশ্বের রাজনৈতিক ইতিহাসে অত্যন্ত বিরল।                      

বেরোবি উপাচার্য আরও বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ পুরো বাঙালি জাতিকে পাকিস্তানী শোষণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করেছিল। তাঁর এই ভাষণ নতুন প্রজন্মের জন্য অফুরন্ত প্রেরণার উৎস। 

ড. হাসিবুর রশীদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার পদাঙ্ক অনুসরণ করে শিক্ষক সমাজের প্রতি কদর ও যথাযথ সম্মান প্রদান করেন। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় (২৩ ডিসেম্বর, ২০২১) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ আয়োজিত বিশেষ ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা বলেন, বঙ্গবন্ধুর দিক-নির্দেশনামূলক রাজনৈতিক জীবন আমাদের জাতীয় জীবনের প্রেরণা। বঙ্গবন্ধুর আদর্শ ও চিন্তা চেতনা বাস্তবায়নে তরুণ সমাজকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

ওয়েবিনারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের প্রফেসর ড. খুরশীদা বেগম “বাংলাদেশ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, রাজনৈতিক কর্তৃত্ব ও স্বাধীনতার ঘোষণা” শীর্ষক তথ্য সমৃদ্ধ প্রবন্ধ উপস্থাপন করেন। 

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ ওয়েবিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন প্রফেসর ড. আবু মোঃ দেলোয়ার হোসেনসহ বেরোবি’র বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

মন্তব্য করুন


Link copied