আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

ভারতকে ১০ উইকেটের ব্যবধানে হারিয়ে যা বললেন পাকিস্তান অধিনায়ক

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, দুপুর ০১:৫৭

ভারতকে লজ্জার হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল পাকিস্তান। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে জয়ের দেখা পেল তারা। দুবাই ক্রিকেট স্টেডিয়ামে ভারতকে ১০ উইকেটের ব্যবধানে হারিয়েছে তারা। বুমরাহ-শামিদের রীতিমতো উড়িয়ে দিয়েছে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ওপেনিং জুটি। তাদের জুটিতে ভর করে ভারতের ছুড়ে দেওয়া ১৫২ রানের টার্গেট ১০ উইকেট হাতে রেখেই ১৮ ওভারে টপকে গেছে তারা।

৭৯ রান করে অপরাজিত থেকে গেছেন রিজওয়ান ও ৬৮ রান করে অপর প্রান্তে অপরাজিত ছিলেন বাবর আজম। এই দুইজনের ব্যাটে ভর করে প্রথম জয়ের দেখা পেলেও ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন পাকিস্তান পেসার শাহিন আফ্রিদী। বল হাতে আজ দূর্দান্ত ছিলেন তিনি। তুলে নিয়েছেন ভারতের মূল্যবান তিন উইকেট। 

প্রথমবারের মতো ভারতকে হারানোর পুরো কৃতিত্ব পাকিস্তান দলকে দিয়েছেন অধিনায়ক বাবর আজম। ম্যাচ শেষে তিনি বলেন, এটা একটি দলগত পারফরম্যান্স ছিল এবং ইনিংসের শুরুতেই ভারতের উইকেট পতন খুবই সাহায্য করেছে আমাদের। এটা আমাদেরকে অনেক আত্মবিশ্বাস জুগিয়েছে এবং আমাদের স্পিনাররাও ভালো করেছে। আমরা আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করেছি এবং সেই অনুযায়ী ফলাফল পেয়েছি।

রিজওয়ানের সঙ্গে জুটি প্রসঙ্গে বাবর বলেন, আমরা দুজন ওপেনার খুবই স্বাভাবিক থেকেছি এবং জুটি বড় করতে চেয়েছি। কারণ উইকেট আস্তে আস্তে ব্যাটিংয়ের জন্য আরও ভালো হচ্ছিল তাই আমরা ইনিংসের শেষ পর্যন্ত ব্যাটিং করতে চেয়েছি এবং সেটাই করতে পেরেছি। বাবার আরও বলেন, আমরা এই ম্যাচ থেকে বেশ আত্মবিশ্বাস পাবো। কিন্তু আমরা একটি একটি ম্যাচ ধরেই আগাবো, কারণ টুর্নামেন্টের এখনও অনেক দুর যেতে হবে আমাদের।

ভারতের বিপক্ষে জয় নিয়ে পাকিস্তান অধিনায়ক বলেন, আমরা খুব ভালো প্রস্তুতি নিয়েছি। অতীত ইতিহাস নিজেদের মাথা থেকে সড়িয়ে রেখেছি। আমাদের শুধু প্রয়োজন ছিল খুব ভালো মানের প্র্যাকটিস ও প্র্যাকটিস ম্যাচ এবং আমি মনে করি বিশ্বকাপের আগে আমাদের ঘরোয়া ক্রিকেট ও টুর্নামেন্টে অনেক আত্মবিশ্বাস জুগিয়েছে।

মন্তব্য করুন


Link copied