আর্কাইভ  বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩ ● ২০ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
ব্রেকিং নিউজ
শিরোনাম: স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্ত্রী নিহত       ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে এমপি হলেন লাঙ্গলের হাফিজ       ৯৫১ ভোটে হেরে গেলেন হিরো আলম       বেরোবিতে গত কয়েক বছরে গবেষণা বেড়েছে পাঁচ গুণ       হাতিবান্ধা উপজেলা ভাইস চেয়ারম্যানের মাদকগ্রহনের ঘটনায় তদন্ত শুরু      
 width=

রাবিতে ফল বিপর্যয়, তদন্তে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন 

বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২, দুপুর ১২:৪৭

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উর্দু বিভাগের ফল বিপর্যয়কে কেন্দ্র করে শিক্ষার্থীরা আমরণ অনশন কর্মসূচী পালন করে। ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে রাবি প্রশাসন।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. এম আনিসুর রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বাকি দুই সদস্য হচ্ছেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক শরিফুল ইসলাম এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতির বিভাগের অধ্যাপক খলিলুর রহমান। আজ (৮ ডিসেম্বর) থেকে তারা কাজ শুরু করবেন এবং সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবেন।

প্রসঙ্গত, উর্দু বিভাগের  ২০১৯-২০ শিক্ষাবর্ষে ৩৫ জন নিয়মিত ও ৩ জন অনিয়মিত শিক্ষার্থী রয়েছেন। তারা প্রত্যেকেই প্রথম সেমিস্টারে পরীক্ষায় উত্তীর্ণ হন। গত ২২ এপ্রিল তাদের প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা শুরু হয়ে ওই মাসেই শেষ হয়। ২৫ আগস্ট তাদের ফল প্রকাশিত হয়। সেই ফলে ৩৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৩০ জনের ফল প্রকাশ হয়। ৬ নিয়মিত ও দুজন অনিয়মিত শিক্ষার্থীর ফল প্রকাশিত হয়নি এবং ৬ শিক্ষার্থী একটি করে কোর্সে ফেল করেছেন। ওই দিন ফলাফলে ক্ষুব্ধ হলে বিভাগের অফিস কক্ষে ও সভাপতির কক্ষে তালা লাগিয়ে বিভাগ বন্ধ ঘোষণা করেন শিক্ষার্থীরা। পরে ছাত্র-উপদেষ্টার আশ্বাসে তালা খুলে দেন তারা। এ সময় ছাত্র-উপদেষ্টা অতিদ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিলেও যথাসময়ে সমস্যার সমাধান করতে না পারায় গত ৫ ডিসেম্বর ওই বিভাগ শিক্ষার্থীরা অনশন শুরু করে এবং  রাত সাড়ে ৯টার দিকে উর্দু বিভাগের শিক্ষার্থীদের পানি পান করিয়ে অনশন ভাঙেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

মন্তব্য করুন


Link copied