আর্কাইভ  শুক্রবার ● ১২ আগস্ট ২০২২ ● ২৮ শ্রাবণ ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ১২ আগস্ট ২০২২
PMBA
 
PMBA

মূল্য তালিকা না থাকায় তেঁতুলিয়ায় দুই চা কারখানাকে জরিমানা

মঙ্গলবার, ২৬ জুলাই ২০২২, রাত ০৮:২৫

ডিজার হোসেন বাদশা : পঞ্চগড়ের তেঁতুলিয়ায় চা কারখানায় মূল্য তালিকা না থাকায় দুই চা কারখানাকে ১২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে জেলার তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নে এই অভিযান পরিচালনা করে সুরমা এন্ড পূর্নিমা টি ফ্যাক্টরি ও রয়েল টি ফ্যাক্টরিকে জরিমানা করেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

অভিযান সূত্রে জানা যায়, কারখানাগুলো মূল্য তালিকা না টেনে মূল্য নির্ধারণ কমিটির ধার্য্যকৃত দামের চেয়ে কম দামে কৃষকদের কাছ থেকে কাঁচা চা পাতা ক্রয় করে আসছিলো। বিভিন্ন ভাবে এ বিষয়ে খবর আসলে শালবাহান ইউনিয়নে অভিযান পরিচালনা করে ওই দুই কারখানার কাছ থেকে চা ক্রয়কৃত রশিদ দেখতে চাওয়া হয়। এসময় তারা রশিদ দেখাতে পারেননি।

একই সাথে কারখানায় মূল্য তালিকা না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী সুরমা এন্ড পূর্নিমা টি ফ্যাক্টরিকে ৬ হাজার ও রয়েল টি ফ্যাক্টরিকে ৬ হাজারসহ মোট ১২ হাজার টাকা জরিমান আরোপ ও আদায় করা হয়।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা জানান, বিভিন্ন ভাবে খবর আসছিলো তেঁতুলিয়ায় চা পাতা কারখানাগুলো মূল্য তালিকা না টেনে কম দামে চা পাতা ক্রয় করে আসছিলো। খবরের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হলে কারখানা কর্তৃপক্ষ চা পাতা ক্রয় রশিদ দেখাতে না পারায় এবং মূল্য তালিকা না রাখায় ভোক্তা আইনে তাদের ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়। জনস্বার্থে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে এ সময় উপস্থিত ছিলেন, চা বোর্ড পঞ্চগড় কার্যালয়ের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ শামীম আল মামুন।

মন্তব্য করুন


Link copied