আর্কাইভ  সোমবার ● ২৫ সেপ্টেম্বর ২০২৩ ● ১০ আশ্বিন ১৪৩০
আর্কাইভ   সোমবার ● ২৫ সেপ্টেম্বর ২০২৩
 width=
 
 width=
 
শিরোনাম: যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কোন দেশকেই দমাতে পারেনি, বাংলাদেশকে পারবে?       আমাকেও ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে- রাঙ্গা       পরীক্ষার কথা আগেই জানতেন সেই জোবেদা, পেয়েছিলেন ক্ষুদে বার্তাও       পাকিস্তানকে উড়িয়ে প্রথম পদক জয় বাংলাদেশের       নিয়োগ পরীক্ষায় ডাক না পাওয়ায় অবস্থান কর্মসূচি      

নীলফামারীতে জাতীয় দক্ষতা উন্নয়নে অবহিতকরণ কর্মশালা

শুক্রবার, ২৩ জুন ২০২৩, বিকাল ০৬:৫২

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ ক্রমবর্ধমান শিল্পায়নের প্রোপটে বহুমুখী শ্রমের চাহিদা পূরণ, পরিবর্তিত আন্তর্জাতিক বাজারে আরও দক্ষ শ্রমিকের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা এবং ২০৩০ সালের মধ্যে এসডিজি বাস্তবায়নে নীলফামারীতে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী কার্যালয়ের জাতীয় দক্ষতা উন্নয়ন নীতি ২০২২ অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার(২১ জুন) সকাল ১১টা থেকে দিনব্যাপী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 
নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে কর্মশালায় প্রধান আলোচক ছিলেন  জাতীয় দতা উন্নয়ন কর্তৃপরে সদস্য (প্রশাসন ও অর্থ) অতিরিক্ত সচিব কামরুন্নাহার সিদ্দীকা। 
এসময় উপস্থিত কর্মশালায় জেলা প্রশাসক কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধি সহ বিভিন্ন বেসরকারি সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করে।
কর্মশালায় জানানো হয়, ইউএনডিপির প্রতিবেদন অনুযায়ী বর্তমান দেশে কর্মম জনশক্তি ১০ কোটি ৫৬ লাখ, যা মোট জনসংখ্যার ৬৬ শতাংশ।  ২০৩০ সালের মধ্যে এ সংখ্যা দাঁড়াবে ১২ কোটি ৯৮ লাখ এবং ১০৫০ সালে গিয়ে দাঁড়াবে ১৩ কোটি ৬০ লাখ। এ জনসংখ্যাকে দ হিসাবে গড়ে তুলতে পারলে বাংলাদেশ ডেমোগ্রাফি ডিভিডেন্ডের সুফল ভোগ করতে পারবে। 

মন্তব্য করুন


 

Link copied